• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন |
  • English Version

দেশীয় অস্ত্রসহ ৬ নৌডাকাত গ্রেপ্তার

দেশীয় অস্ত্রসহ ৬
নৌডাকাত গ্রেপ্তার

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনা থেকে দেশীয় অস্ত্রসহ ৬ নৌডাকাতকে পুলিশ গ্রেপ্তার করেছে। কিছু লুন্ঠিত মালামালও উদ্ধার হয়েছে। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে প্রেস ব্রিফিং করেছেন। ডাকাতরা হলো ইটনার এলংজুরী এলাকার তাইজুল ইসলাম, পলাশ মিয়া ও নাজিম উদ্দিন, মিঠামইনের ইব্রাহিম মিয়া, উজ্জ্বল মিয়া ও নূর আলম। এরা কেউ রাজমিস্ত্রী, কেউ জেলে, কেউ চায়ের ব্যবসার আড়াতে ডাকাতি পেশায় জড়িত বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে। এদেরকে আজ সকাল সাড়ে ৬টায় ইটনার এলংজুরী এলাকার ধনু নদীর কাশবন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।গ্রেপ্তার হওয়া ৬ নৌডাকাত -পূর্বকণ্ঠ
প্রেস ব্রিফিংয়ে বলা হয়েছে, ১৫ আগস্ট রাত ৮টার দিকে ইটনার জয়সিদ্ধি গ্রামের এসএম আমানত ওরফে আমান ও জেলা সদরের রংমহল সিনেমা হলের মালিক আব্দুল হাইসহ ৯ যাত্রী একটি ইঞ্জিনচালিত ট্রলারযোগে ইটনার জয়সিদ্ধি বাজার ঘাট থেকে করিমগঞ্জের চামড়া ঘাটে রওনা হন। ইটনার কাটখাল এলাকায় যাওয়ার পর দুটি ইঞ্জিনচালিত নৌকায় ১০-১৫ জনের ডাকাত দল গিয়ে যাত্রীবাহী ট্রলারের মাঝিকে আঘাত করে সেটি থামাতে বাধ্য করে। এরপর ডাকাতরা রামদা, কিরিচ, চাপাতি ও কুড়ালসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ট্রালারে ওঠে নগদ এক লাখ ৩৬ হাজার টাকা ও ১০টি মোবাইল ফোন লুট করে পালিয়ে যায়। এ ঘটনায় এসএম আমানত বাদী হয়ে ইটনা থানায় ৩০ আগস্ট বুধবার ১০-১৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ইটনা থানার পরিদর্শক আহসান হাবিবের নেতৃত্বে আজ সকাল সাড়ে ৬টায় ইটনার এলংজুরী এলাকার কুলারভিটা কাশবন সংলগ্ন হাওর থেকে উপরোক্ত ৬ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে রামদা, চাপাতি, কিরিচ, কুড়ালসহ বিভিন্ন দেশীয় অস্ত্র, লুন্ঠিত ২২ হাজার ৭০০ টাকা ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। ডাকাতদের আদালতে সোপর্দ করা হয়েছে। ডাকাতদের মধ্যে পলাশ মিয়া, ইব্রাহিম মিয়া ও নাজিম উদ্দিনের নামে আগেরও মামলা রয়েছে।
প্রেস ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. আল আমিন হোসাইন, অষ্টগ্রাম সার্কেলের এএসপি সামুয়েল সাংমা, মামলার তদন্ত কর্মকর্তা আহসান হাবিবসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ। এর আগে গত ২৪ আগস্ট মিঠামইন থেকেও তিন নৌ ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *